সামাজিক যোগাযোগের নতুন ওয়েব সাইট “winbaidu.com”

কোন তথ্য প্রযুক্তি বিষয়ক সাইটে এটিই আমার প্রথম লেখা। আমি আগে থেকেই ভুল ভ্রান্তির জন্য আপনাদের কাছে ক্ষমা চে

.

কোন তথ্য প্রযুক্তি বিষয়ক সাইটে এটিই আমার প্রথম লেখা। আমি আগে থেকেই ভুল ভ্রান্তির জন্য আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি ।
আমার প্রথম tweet এ আপনাদেরকে একটি নতুন সামাজিক যোগাযোগ সাইটের সাথে পরিচয় করিয়ে দিচ্ছি, যার নাম “WinBaidu”।
এই ওয়েবসাইটটির সাথে আমার প্রথম পরিচয় হয় তথ্য প্রযুক্তি বিষয়ক ব্লগ সাইটে।
অন্যান্য social networking website এর মতই এই ওয়েবসাইট । ফারাক শুধু একটাই এই ওয়েবসাইট আপনাকে ওয়েবসাইটটির মালিক হতে সুযোগ দিচ্ছে।
ইউনিক ও চমৎকার আইডিয়া,তাই না। ব্যপারটা নিয়ে হাজির হলাম গুগল মামার কাছে। দেখলাম নাহ ব্যাপাটা সত্যি এবং WinBaidu এর Founder খুবই সিরিয়াস।
“If you ask WinBaidu “What’s the point of WinBaidu since we already have Facebook and Google+?” their answer is, “WinBaidu is fundamentally better than FB. FB and G+ are driven by corporations with their corporate goals. WinBaidu is owned by its members. Its product is designed to do just one thing, work well for the members, and corporate revenue is passed on to the members.”
অর্থাৎ আপনি আমি আর সাধারণ ইউজার এই ওয়েবসাইটের মালিক হতে পারবেন।
ব্যাপারটা আরো খুলে বলছি-
ওয়েবসাইটটি এখন বেটা টেস্টে আছে। অন্যের কাছ থেকে ইনভাইট পেলেই শুধু আপনি সেখানে জয়েন করতে পারবেন। তখন আপনি যদি অন্য কাউকে ইনভাইট করেন (আপনার ফ্রেন্ড/ ফ্যামালি সদস্য), তারা যদি আপনার লিঙ্ক এ ক্লিক করে সরাসরি জয়েন করেন আপনি পাবেন 1 Vshare । আপনি চাইলে সরাসরি ক্যাশ টাকার মাধ্যমে শেয়ার কিন্তে পারবেন সেক্ষেত্রে 1 Vshare = 1 USD সমমূল্যের । প্রতি মেম্বার ৫০০ শেয়ার সংগ্রহ করতে কিংবা কিনতে পারবেন।প্রাথমিক ভাবে ১০০০০০০ টি Vshare এর অপেক্ষায় আছে।
এই ব্যাপারটা কিছুটা জটিল, সরাসরি তাই লিংকটা দিয়ে দিলাম।
About Vshare
ওয়েবসাইটটি bangladesh, uk,us,india,Philippines, New Zealand, Australia এবং Canada এর ইউজারদের জন্য আলাদা ওয়েব পোর্টাল খুলেছে। সেইসাথে বাদবাকি দেশের ইউজার রা শুধু মাত্র জয়েন করতে পারবেন Worldwide পোর্টালের সাহায্যে । তবে ভিন্ন ভিন্ন পোর্টালের মাধ্যমে জয়েন করলেও আপনি WinBaidu Worlwide এর মেম্বার হয়ে সহজেই WinBaidu Uk কিংবা US, India এর মেম্বার সাথে কানেক্ট হতে পারবেন।
WinBaidu কি তবে User Owned Facebook Type Social Network? YES.
তাদের সাইট থেকে-
“Facebook is dominant right now, but it started off as a small startup nobody had ever heard of. Facebook had a clever strategy for growing quickly, and replaced the dominant social networks of the time (MySpace and Friendster). WinBaidu is starting off as a small startup nobody has ever heard, but we have a clever strategy for growing quickly and developing an awesome product until we replace the dominant social network of our time.”
মনে প্রশ্ন আস্তে পারে এই ওয়েবসাইট কি SCAM?
এখন পর্যন্ত যতদুর জেনেছি, না। তারা একটি ওপেন অ্যাকাউন্ট বই এর মাধ্যমে তাদের হিসাব নিকাশ সবার সাথে প্রকাশ করছে। তাই একজন শেয়ার হোল্ডার হিসেবে আপনি সবকিছু মনিটর করতে পারবেন।
যেহেতু WinBaidu এ জয়েন করা free তাই আমার দৃষ্টিতে এখানে হারানোর কিছু নেই। তাই আপনি ও জয়েন করে দেখতে পারেন। এমন সুযোগ হাতছাড়া করতে যাবেন কেন?
http://www.WinBaidu.com
বিঃদ্রঃ WinBaidu এ এখন শুধুমাত্র অন্যের কাছ থেকে ইনভাইট পেলেই জয়েন করা যায়। তাই আমি আমার রেফারেল লিংকটা এখানে শেয়ার করলাম। আপনি যদি এই রেফারেল লিঙ্ক এ ক্লিক করে জয়েন করেন আমি এর বিনিময়ে ১ টি Vshare পাবো যা আপনার ক্ষেত্রেও প্রযোজ্য হবে যখন আপনি কাউকে ইনভাইট করবেন। যদি আপনার এখনও কোনো কনফিউশন থেকে থাকে তাহলে
WinBaidu FAQ পড়ুন।
জয়েন করার পর অবশ্যই
WinBaidu Guide টি পড়ে নিবেন ,তাহলে সাইটটির বিভিন্ন ফাংশন ,নেভিগেশন ইত্যাদি সম্পর্কে ধারণা পাবেন।
তাহলে চলুন প্রবেশ করা যাক WinBaidu এর ভুবনে, খুজে নিন সব নতুন ফিচার।